Current Bangladesh Time
মঙ্গলবার অক্টোবর ২২, ২০১৯ ১১:৪৪ অপরাহ্ণ
Latest News
প্রচ্ছদ  » বিশেষ-প্রতিবেদন-৪ » অবশেষে গাজীপুর জেলা প্রশাসকের সহযোগিতায় পরীক্ষা দিল নূরুন নাহার 
বৃহস্পতিবার নভেম্বর ৮, ২০১৮ , ৮:১৯ অপরাহ্ণ
Print this E-mail this

অবশেষে গাজীপুর জেলা প্রশাসকের সহযোগিতায় পরীক্ষা দিল নূরুন নাহার


 

স্টাফ রিপোর্টার:

গাজীপুর প্রতউত্তরণ একাডেমির সবচাইতে মেধাবী ছাত্রী স্কুল জীবনের প্রতিটি পরীক্ষায় প্রথম হলে ও তার বকেয়া বেতন পরিশোধ করতে না পারায় জেএসসি পরীক্ষার প্রবেশপত্র পায়নি নূরুন নাহার। পহেলা নভেম্বর বাংলা পরীক্ষায় অংশ নিতে পারেনি সে। তবে অবশেষে গাজীপুর জেলা প্রশাসকের সহযোগিতায় দ্বিতীয় পরীক্ষায় অংশ নিয়েছে নূরুন নাহার। আজ বৃহস্পতিবার ছিল তার গণিত পরীক্ষা।
জানা গেছে, গাজীপুর মহানগরীর ২২নং ওয়ার্ড বাংলা বাজার উত্তরণ একাডেমির সবচাইতে মেধাবী ছাত্রী নূরুন নাহার।স্কুল জীবনের প্রতিটি স্কুল পরীক্ষায় সে প্রথম হয়েছে।
এ ঘটনার পর বাংলা বাজার উত্তরণ একাডেমির প্রধান শিক্ষক গোলাম মোস্তফাকে গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ে ডাকা হয়। জেলা প্রশাসনের পক্ষ থেকে ভুক্তভোগী পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়। এছাড়া ভাওয়াল মির্জাপুর হাজী জমির উদ্দিন উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্রে নূরুন নাহারকে পরীক্ষা দেয়ার ব্যবস্থা করা হয়।
ভাওয়াল মির্জাপুর হাজী জমির উদ্দিন উচ্চ বিদ্যাল ও কলেজের অধ্যক্ষ ও পরীক্ষা কেন্দ্র সচিব মো.ছানোয়ার হোসেন জানান, নূরুন নাহারের পরীক্ষার ব্যবস্থা করতে গাজীপুর জেলা প্রশাসক, গাজীপুর সদর উপজেলা নির্বাহী অফিসার ও গাজীপুর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) সার্বিক ব্যবস্থা করেছেন। তাদের নির্দেশে তিনি পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার সাহার সঙ্গে যোগাযোগ করেছেন। এক বিষয়ে পরীক্ষা দিতে না পারলেও পরীক্ষার ফলাফল পেতে কোন সমস্যা হবে না। ভবিষ্যতে এমন দুর্ভোগ যাতে কোন শিক্ষার্থীর জীবনে না ঘটে এ ব্যাপারে সব শিক্ষা প্রতিষ্ঠানকে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) আবু নাসার উদ্দিন জানান, বাদপড়া পরীক্ষাটি আগামী বছর দিতে হবে। পরীক্ষার ফলাফল ঠিকই আসবে। ইতোমধ্যে ওই একাডেমির প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ করা হয়েছে। নূরুন নাহারের পাশে আছে গাজীপুর জেলা প্রশাসন।
এদিকে জেএসসি পরীক্ষায় অংশ নিতে পেরে উচ্ছাসিত নূরুন নাহার কৃতজ্ঞতা জানিয়েছেন গাজীপুর জেলা প্রশাসককে। গাজীপুরে কর্মরত গণমাধ্যমকর্মী ও ফেসবুক ব্যবহারকারীদের ধন্যবাদ জানিয়েছেন নূরুন নাহারের পিতা নূর জামাল।

Archives
Image
বড়কাপন টু শ্রীপুর সড়ক দখল করে হাঁসের খামার!
Image
আসামী ছিনিয়ে নিতে এসে বিজিবির গুলিতে নিহত বিএসএফ জওয়ান ; আহত-১
Image
বরগুনার পাথরঘাটায় অগ্নিকাণ্ড প্রতিরোধ মহড়া অনুষ্ঠিত
Image
বরিশালে ইশা ছাত্র আন্দোলনের বিক্ষোভ
Image
২০০ রকমের জুস আইটেম নিয়ে এক্সপার্ট সজীবের আয়োজন(ভিডিও সহ)