Current Bangladesh Time
সোমবার আগস্ট ২৬, ২০১৯ ১১:৫৪ পূর্বাহ্ণ
Latest News
প্রচ্ছদ  » লিড-নিউজ » কুড়িগ্রামে মডেল মসজিদ নির্মাণে রেলওয়ের আপত্তি 
মঙ্গলবার মে ১৪, ২০১৯ , ৯:২৭ অপরাহ্ণ
Print this E-mail this

কুড়িগ্রামে মডেল মসজিদ নির্মাণে রেলওয়ের আপত্তি


 

কুড়িগ্রাম প্রতিনিধিঃ

কুড়িগ্রামে মডেল মসজিদ নির্মাণে আপত্তি জানিয়েছে লালমনিরহাট রেলওয়ে বিভাগ। এতে সাময়িকভাবে স্থগিত হয়েছে মসজিদের নির্মাণ কাজ।

পুনরায় নতুন জায়গা নির্ধারিত না হওয়া পর্যন্ত কাজ স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছে কুড়িগ্রাম গণপূর্ত বিভাগ।

গণপূর্ত বিভাগ জানায়, ধর্ম মন্ত্রণালয়ের আওতায় ‘প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন’ শীর্ষক প্রকল্পের জন্য জায়গা নির্ধারণের দায়িত্বে রয়েছে মূলত সংশ্লিষ্ট জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশনের।

কুড়িগ্রাম সদর উপজেলা মডেল মসজিদ নির্মাণের জন্য জেলা প্রশাসন থেকে পুরাতন রেল স্টেশন চত্বর নির্ধারণ করে দেওয়া হয়েছিল।

সে অনুযায়ী দরপত্র আহ্বান ও সর্বনিম্ন দরদাতাকে কার্যাদেশও দেওয়া হয়। কিন্তু রেল বিভাগ থেকে ভূমি বরাদ্দের বিষয়ে জেলা প্রশাসন বরাবর আপত্তি জানানোর কারণে সদর উপজেলা মডেল মসজিদ নির্মাণ কাজ আপাতত স্থগিত রাখা হয়।

এ ব্যাপারে কুড়িগ্রাম গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. তৌফিক আলম সিদ্দিকী বলেন, রেলওয়ের জায়গা ব্যবহার করে মডেল মসজিদ নির্মাণ করার ব্যাপারে আপত্তি জানিয়ে কুড়িগ্রাম জেলা প্রশাসক বরাবর একটি চিঠি দেওয়া হয়েছে।

এরই প্রেক্ষিতে সদর উপজেলার আওতাধীন মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ কাজ সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। জায়গা পূণনির্ধারণ করা হলে আবার নির্মাণ কাজ শুরু হবে।

জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন বলেন, রেলের ভূমি বরাদ্দ না পাওয়ায় কুড়িগ্রাম সদর উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ কাজ অন্য জায়গায় স্থানান্তরিত করা হবে।

এ জন্য সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনারকে (ভূমি) প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে। জায়গা নির্ধারণ হলে আবারও খুব শিগগিরই এই স্থাপনা নির্মাণ কাজ শুরু করা হবে।

Archives
Image
মঠবাড়িয়ায় আওয়ামীলীগের ১৫ আগষ্ট ও জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত
Image
ঝালকাঠিতে অতিরিক্ত ভাড়া আদায়; ভ্রাম্যমান আদালতের অভিযান
Image
র‌্যাব-১০ এর বিশেষ অভিযানে ভুয়া মেজর আটক
Image
প্রখ্যাত কথাসাহিত্যিক শরীফ আহমেদ এর গল্প- ভালোবাসার নীলিমা
Image
প্রখ্যাত কথাসাহিত্যিক শরীফ আহমেদের গল্পঃ “পাহাড়ধ্বস”