Current Bangladesh Time
মঙ্গলবার সেপ্টেম্বর ১৭, ২০১৯ ৯:২২ অপরাহ্ণ
Latest News
প্রচ্ছদ  » জাতীয় » বুদ্ধপূর্ণিমা উদযাপনে নিরাপত্তা নিয়ে কোনো শঙ্কা নেই : আইজিপি 
মঙ্গলবার মে ১৪, ২০১৯ , ১০:৫০ অপরাহ্ণ
Print this E-mail this

বুদ্ধপূর্ণিমা উদযাপনে নিরাপত্তা নিয়ে কোনো শঙ্কা নেই : আইজিপি


 

অগ্রযাত্রা ডেস্কঃ

বৌদ্ধ ধর্মাবলম্বীদের আসন্ন প্রধান ধর্মীয় উৎসব বুদ্ধ পুর্ণিমা পালনে নিরাপত্তা নিয়ে কোনো শঙ্কা নেই বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারি।

তিনি বলেন, বুদ্ধপূর্ণিমা উদযাপনকে সামনে রেখে ব্যাপক নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

মঙ্গলবার (১৪ মে) সকালে পুলিশ দপ্তরের সম্মেলন কক্ষে বুদ্ধপূর্ণিমাকে সামনে রেখে আইন শৃঙ্খলা ও নিরাপত্তা ব্যবস্থা সংক্রান্ত এক সভায় এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, বুদ্ধ পূর্ণিমায় নিরাপত্তা ব্যবস্থা সুসংহত করতে সব ধরনের বিষয় বিশ্লেষণ করে মন্দির কেন্দ্রীক বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

তিনি আরও বলেন, এই উৎসবকে নিয়ে কোনো মহল বা বিশেষ গোষ্ঠী যাতে গুজব বা কোন ধরনের বিভ্রান্তি ছড়াতে না পারে সেজন্য সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো সার্বক্ষণিক মনিটর করতে গোয়েন্দা সংস্থাগুলোকে নির্দেশ দেয়া হয়েছে।

আইজিপি বলেন, সার্বক্ষণিক নিরাপত্তায় পুলিশের পাশাপাশি সাদা পোশাকে দায়িত্ব পালনের জন্য পুলিশের সকল ইউনিটকে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া গোয়েন্দা নজরদারি বাড়ানোর জন্যও নির্দেশ দেওয়া হয়েছে।

গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট স্থাপন ব্লক রেইডের ব্যবস্থা করতে পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয় সভায়। কমিউনিটি পুলিশের সদস্য, স্থানীয় স্বেচ্ছাসেবী এবং বৌদ্ধ ধর্মীয় নেতাদের সহায়তায় নিশ্ছিদ্র নিরাপত্তায় সকল ইউনিটকে নির্দেশ দেওয়া হয়েছে।

নিরাপত্তা বিধানে পূণ্যার্থীদের ব্যাগ, পার্স, ভ্যানিটি ব্যাগ আনার জন্য আহ্বান জানানো হয়েছে। মন্দিরগুলোতে সিসিটিভি ক্যামেরা ও অগ্নিনির্বাপণ যন্ত্র স্থাপনের পরামর্শ দেওয়া হয়েছে।

পুলিশের আইজিপি আশা প্রকাশ করেন- বরাবরের মতো এবারো সারা দেশে বুদ্ধ পূর্ণিমা শান্তিপূর্ণভাবে উদযাপিত হবে। এছাড়া পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া এন্ড পিআর) সোহেল রানা জানান, সভায় উপস্থিত বৌদ্ধ ধর্মীয় নেতৃবৃন্দ সার্বিক নিরাপত্তায় সন্তোষ প্রকাশ করেছেন। তারা পুলিশ প্রধানকে আন্তরিক ধন্যবাদ জানান।

সভায় উপস্থিত ছিলেন- অতিরিক্ত আইজিপি (এএন্ডও) ড. মইনুর রহমান চৌধুরী, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, এটিইউ-এর অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আবুল কাশেম, স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজিপি মীর শহীদুল ইসলাম, সংশ্লিষ্ট রেঞ্জের ডিআইজি, পুলিশ কমিশনার ও জেলার পুলিশ সুপারগণ, বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধি, ধর্মরাজিক বৌদ্ধ মহাবিহারের মহাসচিব পি আর বড়ুয়া, বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশনের নির্বাহী সভাপতি অশোক বড়ুয়া, বৌদ্ধ কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি এবং সংরক্ষিত মহিলা আসন ৯ এর সংসদ সদস্য বাসন্তী চাকমা, বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সহ-সভাপতি প্রমথ বড়ুয়া, বাংলাদেশ বৌদ্ধ সমিতি ঢাকা অঞ্চলের সাধারণ সম্পাদক স্বপন বড়ুয়া চৌধুরী, বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশনের জেনারেল সেক্রেটারি ভিক্ষু সুনন্দপ্রিয়, বাংলাদেশ বৌদ্ধ ধর্ম কল্যাণ ট্রাস্টের বোর্ড অবট্রাস্টি ডালিম কুমার বড়ুয়া ।

Archives
Image
রাজাপুরে নারী ও শিশুর ওপর পৈচাশিক হামলা; আহত ৩
Image
মাদককারবারীদের হামলায় গুরুতর আহত যুবলীগ নেতা রিগান
Image
শরিয়তপুর সদর হাসপাতাল থেকে নবজাতক চুরির অভিযোগ
Image
লক্ষ্মীপুরে ভেজাল উপকরণ ব্যবহার করায় দুই বেকারীকে জরিমানা
Image
কুয়াকাটা বন্ধুমহল সোসাইটি’র উদ্যোগে বাঁশের সাকো নির্মাণ