Current Bangladesh Time
বৃহস্পতিবার নভেম্বর ২১, ২০১৯ ১১:১৬ অপরাহ্ণ
Latest News
প্রচ্ছদ  » লালমনিরহাট » মানুষের যেমন প্রয়োজন জীবন,‘তেমনি শিক্ষা প্রয়োজন মানুষের- সমাজকল্যান মন্ত্রী 
বৃহস্পতিবার জুলাই ৪, ২০১৯ , ৭:৫২ অপরাহ্ণ
Print this E-mail this

মানুষের যেমন প্রয়োজন জীবন,‘তেমনি শিক্ষা প্রয়োজন মানুষের- সমাজকল্যান মন্ত্রী


 

হাসানুজ্জামান হাসান,স্টাফ রিপোর্টারঃ

সমাজ্য কল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি বলেছেন,মানুষের যেমন প্রয়োজন জীবন,‘তেমনি শিক্ষা প্রয়োজন মানুষের। এই কারণে শিক্ষা মানুষের সাথে সংযুক্ত। দেশের সাথে শিক্ষার মান উন্নয়ন ঘটেছে। মেধাবীসহ সকল শিক্ষার্থীর লেখাপড়ার খরচ বহন করছে সরকার।

শিক্ষার্থীদের বিভিন্ন উপকরনসহ যাবতীয় জিনিস পত্র দিচ্ছে সরকার। যেন বাংলাদেশের ছেলে-মেয়েরা শিক্ষা থেকে বঞ্চিত যেন না হয়।

বৃহস্পতিবার (৪জুলাই) বিকেল ৩টার দিকে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে ৩৯৮জন শিক্ষার্থীকে বিভিন্ন উপকরণ বিতরণের সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন মন্ত্রী

তিনি আরো বলেন, দেশের মানুষ উন্নয়নের পক্ষে আছে আগামী দিনেও থাকবে। বঙ্গবন্ধুর আদর্শে দেশবাসি আজ উজ্বিত হয়ে বঙ্গবন্ধুর কন্যার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে দুর্নীতিমুক্ত দেশ গড়ার লক্ষ্যে প্রত্যেককে নিজেদের অবস্থান থেকে দায়িত্ব পালন করতে হবে। এসবের বিরুদ্ধে রুগে দাড়াবে এসব শিক্ষার্থীরাই ।

মন্ত্রী আরো বলেন, দেশের মানুষ বুঝতে পেরেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া এদেশের উন্নয়ন সম্ভব নয়। বাংলাদেশের মানুষ এখন জেগে উঠেছে। দুই একটি কোকিলের ডাকে যেমন বসন্ত আসে না। তেমনি দুই একজন স্বাধিনতা বিরোধির কথায় দেশের মানুষ বিভ্রান্ত হবেন না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশুদেরকে নিয়ে স্বপ্ন দেখেন। বিশেষ করে নারীদের কে নিয়ে। সেই কারণে দেশের নারীরা এখন অনেক এগিয়ে। যেমন দেশের নারী প্রধানমন্ত্রী।

এর আগে ৩৯৮ জন শিক্ষার্থী এডিপির অর্থায়নে বাই সাইকেল,টিফিন বক্স,বেঞ্চ,ফ্যানসহ মাল্টিমিডিয়া প্রজেক্টর বিতরণ করেন মন্ত্রী। বিশেষ অতিথি মাহবুবুজ্জামান আহমেদ উপজেলা চেয়ারম্যান কালীগঞ্জ, কমল কৃঞ্চ রায় ভাইস চেয়ারম্যান, নাজনীন রহমান মহিলা ভাইস চেয়ারম্যান,

সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার রবিউল হাসানসহ প্রমূখ।

Archives
Image
মেয়র হানিফ উড়ালসেতুতে বেপরোয়া গতিতে যানবাহন চলাচল
Image
লোহাগড়ায় ত্রিবার্ষিক সম্মেলন নিয়ে আওয়ামী নেতাকর্মীদের ক্ষোভ
Image
বাঞ্ছারামপুর সদর ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত
Image
রাজাপুরে কমিউনিটি পুলিশিং ডে উদযাপিত
Image
বঙ্গবন্ধুর নামে সড়কের নামকরণ করবে ফিলিস্তিন