Current Bangladesh Time
মঙ্গলবার অক্টোবর ২২, ২০১৯ ১১:৪০ অপরাহ্ণ
Latest News
প্রচ্ছদ  » সারাদেশ » ছাত্রলীগে প্রিয় মুখ সাদিয়া আরেফিন 
মঙ্গলবার মে ৮, ২০১৮ , ৬:৩৪ অপরাহ্ণ
Print this E-mail this

ছাত্রলীগে প্রিয় মুখ সাদিয়া আরেফিন


এ. এইচ শামীমঃ এশিয়া মহাদেশের মধ্যে ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। জাতির পিতার আদর্শে অনুপ্রাণিত হয়ে স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যাচ্ছে সংগঠনটির সর্বস্তরের নেতা কর্মীরা। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ ছাত্রলীগের একজন কর্মী হয়ে সঠিক নেতৃত্বের মাধ্যমে নিজ যোগ্যতা আর মেধাকে কাজে লাগিয়ে নতুনত্বের পথে এগিয়ে চলেছেন মেধাবী ছাত্রনেতা সাদিয়া আরেফিন।
ছাত্রী অবস্হাতেই মনের ভিতর লালন করতেন বড় হয়ে একদিন ছাত্রলীগের কর্মী হবেন, কাজ করবেন দলের জন্য দেশের আপামর জনসাধারনের জন্য।
১৯৯৩ সালের ১লা ফেব্রুয়ারী পিরোজপুর জেলার স্বরুপকাঠী উপজেলার সারেংকাঠী গ্রামে জন্মগ্রহন করেন। তার পিতা জনাব কে. এম সামসুল আরেফিন। দুই বোন এক ভাইয়ের মধ্যে সাদিয়া বড়। গ্রামের বিদ্যালয়ে প্রাথমিক ও ২০০৮ সালে এগারগ্রাম মাধ্যমিক বিদ্যালয় থেকে এস.এস.সি পরীক্ষায় জিপিএ-৫ এবং ২০১০ সালে বেগম ফজিলা রহমান মহিলা কলেজ থেকে এইচ.এস.সিতেও জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হন। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে অধ্যায়নরত অবস্হাতেই তিনি ছাত্র রাজনীতির সাথে যুক্ত হন। এ বিষয়ে তাকে সার্বক্ষণিক সাহায্য, সহযোগীতা ও অনুপ্রেরণা দিয়েছেন তার বাবা।
উচ্চ শিক্ষার জন্য তিনি দক্ষিণাঞ্চলের শ্রেষ্ট বিদ্যাপীঠ ব্রজমোহন কলেজে ভর্তি হন এবং অর্থনীতি বিভাগ হতে অনার্স শেষ করে বর্তমানে একই প্রতিষ্ঠানে মাস্টার্স এ অধ্যয়নরত। তিনি বিএম কলেজ ছাত্রলীগ ও বনমালী গাঙ্গুলী হল ছাত্রলীগের সাথে জড়িত থেকে রাজপথের বিভিন্ন অনুষ্ঠানে সামনে থেকে নেতৃত্ব দিয়ে এসেছেন। ছাত্র রাজনীতিতে অগ্রণী ভুমিকা পালন করার জন্য সিনিয়র নেতাদের নজর পরে তার উপরে। এরই ধারাবাহিকতায় পিরোজপুর জেলার স্বরুপকাঠী উপজেলা ছাত্রলীগের ‘ছাত্রী বিষয়ক সম্পাদক’ হিসেবে মনোনীত হন।

সাদিয়ার সাথে আলাপকালে এবিষয়ে তিনি বলেন, ছোট বেলা থেকেই পড়াশোনার পাশাপাশি ছাত্র রাজনীতি করার খুব ইচ্ছে ছিলো। তেমনি সকলের দোয়া ও ভালোবাসায় আজ অনেকটা পথ পাড়ি দিয়েছি। আশা করি সবসময় সিনিয়র নেতাদের দোয়া, ভালোবাসা ও সহযোগীতা পেলে রাজপথে থেকে প্রাণের সংগঠন ছাত্রলীগকে সুসংগঠিত করতে কাজ করে যাবো এবং বঙ্গবন্ধুর আদর্শের ছাত্রলীগের সাথে জড়িত হয়েছি তাই যতদিন বাঁচবো জাতির পিতার আদর্শকে বুকে নিয়ে রাজনীতি করবো।

Archives
Image
বড়কাপন টু শ্রীপুর সড়ক দখল করে হাঁসের খামার!
Image
আসামী ছিনিয়ে নিতে এসে বিজিবির গুলিতে নিহত বিএসএফ জওয়ান ; আহত-১
Image
বরগুনার পাথরঘাটায় অগ্নিকাণ্ড প্রতিরোধ মহড়া অনুষ্ঠিত
Image
বরিশালে ইশা ছাত্র আন্দোলনের বিক্ষোভ
Image
২০০ রকমের জুস আইটেম নিয়ে এক্সপার্ট সজীবের আয়োজন(ভিডিও সহ)